Recent Posts

অ্যাডসেন্স আবেদন করার তিন দিনের মধ্যে ইমেইল না আসার কারণ

অ্যাডসেন্স আবেদন
অ্যাডসেন্সের আবেদন করে ইমেইলের অপেক্ষায় আছেন? কিন্তু ইমেইল আসতেছে না। তাদের জন্য আজকের এ পুস্ট লিখছি।

অ্যাডসেন্স আবেদন করার ৬ ঘন্টার মধ্যে ইমেইল আসে। হ্যা, অনেকের ১ দিনে আবার অনেকের ৩ দিনে ইমেইল আসে বা অ্যাডসেন্স থেকে তাদের আবেদনের বিষয়ে জানানু হয়। অনেকের আবার সাপ্তাহ পার হয়ে যায়। তবু অ্যাডসেন্স থেকে কোনো ইমেইল আসে না। এমন কেন হয়? অনেকে এ প্রশ্নটা করে থাকেন।

কেনো অ্যাডসেন্স ইমেইল আসে না বা লম্বা সময় নেয়

অ্যাডসেন্স সাধারণ সর্বোচ্চ ৩ দিনের মধ্যেই রিভিউ করে ইমেইলের মাধ্যমের আবেদননের অবস্থা জানিয়ে দেয়। আবেদন গ্রহণ না করা হলে তার কারণ জানিয়ে দেয় ইমেইলের মাধ্যমে। আবার অনেকের ইমেইল আসে না। সেটার সুনির্দিষ্ট কারণ কেউ বলতে পারে না। তবে অ্যাডসেন্স নিয়ে খোঁজ খবর করে যেসব কারণে অ্যাডসেন্স ইমেইল পেতে লম্বা সময় নেয় তার কিছু কারণ নিম্নে উল্লেখ করা হলঃ
  • ডোমেনের বয়স কমঃ যে ডোমেন দিয়ে এপ্লাই করেছেন । সেটার বয়স বা নতুন ডোমাইন হলে - ১ মাসেরও কম এমন ডোমেনের ইমেইল দেরিতে আসে। যারা তাড়াহুড়া করে অ্যাপ্লাই করেন, তাদের একটু বেশি সময় নেয়। এজন্য ডোমেনের বয়স বাড়ান এবং বেশি করে কন্টেন্ট যুক্ত করেন। তারপর আবেদন করেন।
  • কম ভিজিটরঃ ভিজিটর কম হওয়ার কারণে আপনি যে সাইটে এডকোড বসিয়েছেন তাতে ইম্প্রেস হচ্ছে না অথবা এমন সাইটের জন্য আবেদন করছেন যেখানে বিন্দু মাত্র ভিজিটর নাই। অনেকে একটা কথা বলেন, ভিজিটর একদম লাগে না। এটা ১০০% ঠিক না। কেননা একটা বিজ্ঞাপনী কোম্পানির জন্য ভিজিটর/ পাঠক অনেক গুরুত্বপূর্ণ।
  • রিজেক্ট করার পর, ঠিক না করে আবেদন করাঃ আবেদন করার পর এডসেন্স থেকে যখন জানিয়ে দেওয়া হবে যে আপনার আবেদন করা সাইটের অনুমোদন করা হয়নি। তারপর যদি আপনি সমস্যা ঠিক না করে আবেদন করেন।
  • পূরাতন জিমেইল একাউন্টঃ যে জিমেইল দিয়ে একবার আবেদন করেছেন। ঐ আবেদন গ্রহণ করা হয়নি কিংবা এপ্রুভ করেনি। উক্ত জিমেইল দিয়ে ২য় বার নতুন সাইট দিয়ে অ্যাডসেন্সের জন্য আবেদন করলে।


উপরে উল্লেখিত বিষয় বিবেচনা করে আবেদন করলে আশা করি দ্রুত ইমেইল পাবেন। আরেকটা বিষয় জেনে রাখা ভাল। যদি ব্লগার থেকে আবেদন না করে সরাসরি নিজস্ব বা টপলেভেল ডোমেন দিয়ে আবেদন করেন তাহলে সাইটের হেড ট্যাগের মধ্যের অ্যাডসেন্স প্রদত্ত কোড বসাতে হয়। ব্লগার সাব ডিমেন / ফ্রি ব্লগার সাব ডোমেন দিয়ে আবেদন করেন তাহলে কোড বসাতে হবে শুধু মাত্র সাইটের ল্যায়াউটে অ্যাডসেন্স Widget বা এড ইউনিট যোক্ত করতে হবে।

Comments

Popular posts from this blog

Xiaomi Redmi Note 12 Review: A Budget-Friendly Mid-Range Phone with Solid Performance

All best grameenphone internet offers 2020 [New Stay Home MB Offer]

How to do Velocity Edit on CapCut